Spread the love

রেসিপি
নামঃ
ম্যাগি পাউ চপ

শম্পা ঘোষ

উপকরনঃ- ম্যাগি নুডলস প্রয়োজন অনুসারে,চৌকো স্লাইড্ পাউরুটি (প্রয়োজন অনুসারে),নুন,বেসন,ম্যাগি মশালা, টমেটো সস্, চিলি সস্ ,৬-৭ টি বাদাম গুঁড়ো। হলুদ( খুবই অল্প দিতে হবে)। তেল পরিমাণ মতো, একটি কড়াই ও খুন্তি(সুবিধা মতো)।

প্রণালীঃ- প্রথমে একটি পাত্রে জল দিয়ে তার মধ্যে বেসন আর অল্প নুন দিয়ে আর অল্প হলুদ দিয়ে ভালো করে গুলে বা ফেটিয়ে নিতে হবে। তারপর অন্যদিকে গরম জলে ম্যাগি নুডলস, ম্যাগির মশালা মিশিয়ে তৈরী করে নিতে হবে। অন্যদিকে একটি চৌকো পাউরুটির স্লাইড্ কে তিন কোনা মতেো কেটে দুভাগ করে নিতে হবে। এরকম ৫-৬ টি পাউরুটির স্লাইড্ কেটে নিয়ে করতে পারেন।
এবার তিন কোনা পাউরুটির স্লাইডে্র একটি ভাগ নিয়ে তার ওপর ম্যাগি নুডলস যেটি মশলা মিশিয়ে তৈরী করেছি সেটি দিতে হবে তারপর একটু চিলি সস্ দেবো এবং তাতে বাদাম গুঁড়ো ছড়িয়ে দিতে হবে। তার উপরে ওই পাউরুটি স্লাইড্ -এর আরেকটি অংশ দিয়ে দিতে হবে। এবার ওই পাউরুটি পুর সমেত বেসনে ভালো ভাবে মাখিয়ে দিতে হবে। এইভাবে রাখা সমস্ত পাউরুটির স্লাইড্-পুর সমেত বেসনে মাখিয়ে দিতে হবে। একটি কড়াই-এ সরিষার তেল গরম করতে দিতে হবে। এরপর সরিষার তেল গরম হলে ওই পাউরুটি স্লাই্ড্ পুর সমেত ভেঁজে নিতে হবে।এইভাবে সব তিন কোনা পাউরুটির স্লাইড্ গুলো ভেঁজে নিতে হবে। ম্যাগি পাউ চপ তৈরী। এবার একটি প্লেটে চপগুলো রেখে তাতে টমেটো সস্ দিয়ে গরম গরম পরিবেশন করুন।

———————————————————
শম্পা ঘোষ
বেনাচিতি, দূর্গাপুর-১৩
পশ্চিম বর্ধমান
————————————————————

0 thoughts on “আজকের রেসিপি : ম্যাগি পাউ চপ- লিখেছেন : শম্পা ঘোষ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *