Spread the love

কাহিনী === ”
🌱 🌱 🌱 🌱 🌱
বসন্ত মিলন উৎসব “
🌱 🌱 🌱 🌱 🌱
কলমে : 🌲বাণীব্রত🌲

কাল আমাদের মনের বসন্তের চার বছর হবে। হা তাইতো চার বছর  আগে আমিত সিন্দুর দিয়ে আমার সিথি রাঙিয়ে দিয়ে বলেছিল এই দোলে  আমার মনের রং এ তোমাকে রাঙিয়ে দিলাম।  এই সব ভাবছিল ছন্দা ওর বাড়ির বারান্দার কোনায় রাখা পুরোন আরাম কেদারায় বসে আর তাকিয়ে ছিলো বাড়ির পাশের লাল পলাশ গাছটার দিকে।



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
মনের রং সিথির রং আর পলাশের রং আজ ছন্দার কাছে সব একাকার হ্য়ে গিয়েছে। এই চারটে বছর আমিত ওর সাথে ওর বাপের বাড়ীতেই থাকে। ওর বাবা মা ওদের বিয়েটাকে মেনে নিয়েছিলো।  তাই ছন্দা আর আমিতের কোন অসুবিধা হয়েনি। আমিত বাড়ীর একমাত্র সন্তান হবার জন্য আর বাড়ীর অমতে বিয়ে করার জন্য ওর বাবা মা আজও ওদের মেনে নিতে পারেনি। এই কষ্টটা ছন্দাকে খুব ই মানষিক যন্ত্রনা দেয়। ছন্দা ভাবতে থাকে কবে ওকে আমিত ওর বাড়ীতে নিয়ে যাবে। ভাবতে ভাবতে ক্খন যেন  সন্ধ্যা ঘনিয়ে গিয়েছে তার খেয়ালও নেই ছন্দার। হঠাৎ  সম্বিত ফিরে পায় যখন অমিত ওর মাথার চুলে বিলি কেটে দেয়।



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
আমিত ছন্দাকে ও ভাবে এক মনে বসে থাকতে দেখে একটু অবাক হয়,  তারপর নিজেকে সামলে নিয়ে গেয়ে ওঠে ” হোলির রঙ লাগে আজি গোপনে”। ছন্দা ঘুরে আমিত কে দেখে অবাক নয়নে তাকিয়ে থাকে। মুখ ভর্তি আবির  প্রসন্ন মুখে তাকিয়ে আছে ওর দিকে। আর ঠোঁটের কোনে হাল্কা হাসির রেশ।

অমিত  ছন্দাকে বলে কাল তোমাকে আমাদের বাড়ী নিয়ে যাব,  দেখা যাক না কি হয়। তুমি তাড়াতাড়ি  তৈরি হয়ে নিও। আমরা আবির  আর মিস্টি নিয়ে গিয়ে মা বাবাকে প্রনাম করে আসব। আমি তোমার মনের অবস্থা বুঝতে পারছি বোলেই এই সিদ্ধান্ত নিয়ে ছি।
ছন্দা যেন নিজের কান কে বিশ্বাস করতে পারছেনা। এক ঝটকায় উঠে দাঁড়িয়ে  আমিতকে জড়িয়ে ধরে বলে ওঠে  সত্যিই নিয়ে যাবে  ও বাড়ীতে।  আমিত মাথা নাড়িয়ে সম্মতি জানায়।



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
পরদিন সকালে আমিত ছন্দাকে নিয়ে ওর বাড়ীতে  যায়।  কলিং বেল টা বাজাতে কোনো  সারা পায় না ওরা। আবার বাজাবার পর আমিতের মা দরজা খোলে। মা কে দেখে আমিত জড়িয়ে ধরে। চার বছর পর ছেলেকে দেখে আমিতের মা চোখের জল আর ধরে রাখতে পারেনা। মা ছেলেকে বুকে জড়িয়ে নিয়ে আদর করে। তাই দেখে ছন্দার চোখের জল ও বাধ মানে না। নিজেকে সামলে নিয়ে আবির  আমিতের মায়ের পায়ে দিয়ে প্রনাম করে। আমিতের মা আচমকা এহেন আচরনে একটু ঘাবরে যায়,  তখন আমিত ছন্দার সাথে ওর মায়ের পরিচয় করিয়ে দেয়। মা ছন্দার হাত থেকে আবির নিয়ে আমিত আর ছন্দাকে রাঙিয়ে  দেয় তার পর পুত্র আর পুত্রবধুকে ঘরে নেয়।



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
আমিতের বাবা তখন ছিলেন বাথরুমে তাই এতোক্ষণ ঘটে যাওয়া ঘটনাটা জানতে পারেন নি। তাই যখন বাথরুম থেকে বেরিয়ে এসে  পুত্র আর পুত্রবধুকে দেখে রেগে গেলেও আমিতের মা সামলে নিয়ে অমিতের বাবাকে রাজি করান আর তারপর নতুন বউকে বাড়ীতে মেনে নেন । ছন্দা পেল অনেক দিনের না পাওয়া শশুর আর শাশুড়ী কে। আর আমিতের মা বাবা পেল এক মেয়েকে। সবাই খুব খুশি হল।

এরমধ্যে আমিতের মা ছন্দাকে ভেতরের ঘরে নিয়ে গিয়ে ওর বাবার ফোন নং নিয়ে ছন্দার বাবা মা আর ছোটো ভাইকে নিমন্ত্রন করে।  কিছুক্ষন পর ছন্দার বাবা মা ভাই চলে আসে আমিতের বাড়ীতে আর সেখানেই মিস্টিমুখ ও বসন্ত উৎসবকে সাথে নিয়ে ঘটে রঙের আর পারি বারের মিলন উৎসব।।৷৷

।।। বানীব্রত।।।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *